প্রকাশিত: ২৩/০৬/২০১৮ ৭:৪৩ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ১:৩৭ এএম

গাইবান্ধার পলাশবাড়ী ও রংপুরের তারাগঞ্জ উপজেলা এবং নাটোরে সড়ক দুর্ঘটনায় ২৪ জন নিহত হয়েছেন। পলাশবাড়ীতে যাত্রীবাহী বাস উল্টে পড়ে ১৬ এবং তারাগঞ্জে বাস ও ট্রাকের সংঘর্ষে ছয় জন নিহত হয়েছেন। এসব ঘটনায় আহত হয়েছেন অন্তত ২৫ জন। এছাড়া নাটোরে সড়ক দুর্ঘটনায় দুইজনের মৃত্যু হয়েছে।

গাইবান্ধা থেকে বাংলানিউজের স্টাফ করেসপন্ডেন্ট জানান, শনিবার (২৩ জুন) ভোরে পলাশবাড়ী উপজেলার গরুহাটি এলাকায় ঢাকা-রংপুর মহাসড়কে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে সাতজন নিহত হয়েছেন। উদ্ধার কাজে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট কাজ করছে।

তবে প্রাথমিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি।

রংপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম জানান, ঢাকা থেকে রংপুরগামী একটি যাত্রীবাহী বাস পলাশবাড়ী উপজেলার গরুহাটি এলাকায় পৌঁ‍ছালে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। এতে বাসটি রাস্তার পাশের একটি গাছে ধাক্কা লেগে হতাহতের ঘটনা ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের কর্মীরা উদ্ধার কাজ শুরু করেছেন। ঘটনাস্থল থেকে ১৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে বলেও জানান উপ-সহকারী পরিচালক আমিরুল। এদিকে, পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে।

রংপুর ও দিনাজপুর থেকে বাংলানিউজের স্টাফ করেসপন্ডেন্ট জানান, রংপুরের তারাগঞ্জ উপজেলার শলেয়াশাহ বাজার এলাকায় শুক্রবার (২২ জুন) দিনগত রাতে বাস ও ট্রাক সংঘর্ষে ছয়জন নিহত হয়েছেন।

তারাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল বাকি বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল উদ্ধার কাজ পরিচালনা করছে। এ ঘটনায় আহত ৫ জনকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

তারাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল বাকি বাংলানিউজকে জানান, দিনাজপুর থেকে ঢাকাগামী যাত্রীবাহী একটি বিআরটিসি’র দ্বিতল বাসের চাকা নষ্ট হলে শলেয়াশাহ বাজার এলাকায় দাঁড়িয়ে মেরামতের কাজ করছিল। এ সময় পেছন থেকে দশ চাকার একটি বালু বোঝাই ট্রাক ধাক্কা দেয় বাসটিকে। এতে ঘটনাস্থলে ছয়জন নিহত হয়েছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল উদ্ধার কাজ করছে। প্রাথমিকভাবে নিহতদের নাম পরিচয় জানা যায়নি।
ফায়ার সার্ভিসের রংপুর ইউনিটের সহকারী পরিচালক ইউনুস আলী বাংলানিউজকে জানান, সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ করছে। আহতদের উদ্ধার করে স্থানীয় বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। নিহতের মরদেহ উদ্ধার করা হয়েছে।

এছাড়া নাটোরে সড়ক দুর্ঘটনায় দুইজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন ।

পাঠকের মতামত

পবিত্র ঈদুল ফিতর আজ

‘ঈদ এসেছে দুনিয়াতে শিরনি বেহেশতী/দুষমনে আজ গলায় গলায় পাতালো ভাই দোস্তি’- জাতীয় কবি কাজী নজরুল ...